যশোরে হঠাৎ ডায়রিয়ার প্রকোপ আকার ধারণ করেছে - Jashore24.com

শিরোনাম

যশোরে হঠাৎ ডায়রিয়ার প্রকোপ আকার ধারণ করেছে

যশোরে হঠাৎ ডায়রিয়ার প্রকোপ আকার ধারণ করেছে

যশোরে হঠাৎ বেড়েছে ডায়রিয়ার প্রকোপ। জেলা সদর হাসপাতালে প্রতিদিনই ভর্তি হচ্ছে নানা বয়সী রোগী। বাড়তি চাপের কারণে অনেকের ঠাঁই হচ্ছে না হাসপাতালের বেডে। জেলার অন্যান্য হাসপাতালেও বেড়েছে রোগীর ভিড়। এই পরিস্থিতিতে সচেতনতার তাগিদ চিকিৎসকদের।

যশোর সদর হাসপাতালে কেবল গত ১৫ দিনে ডায়রিয়ায় আক্রান্ত হয়ে চিকিৎসা নিয়েছেন প্রায় ১২শো রোগী। আর গেলো তিন দিনে এই হাসপাতালে ভর্তি হয়েছেন ২৪৬ জন।

হঠাৎ করে রোগীর চাপ বাড়ায় দেখা দিয়েছে শয্যা সংকট। অনেক রোগীকেই চিকিৎসা নিতে হচ্ছে হাসপাতালের বারান্দাসহ খোলা জায়গায়। পর্যাপ্ত সেবা না পাওয়ার অভিযোগ অনেক রোগী-স্বজনের।

যশোর মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী রেজিস্ট্রার ওবায়দুল কাদির উজ্জ্বল বলেন, আক্রান্ত একজনের জীবাণুর মাধ্যমে পরিবারের অন্য সদস্যদের মাঝে ছড়িয়ে পড়ছে সংক্রমণ।

যশোর সদর হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স হোসনে আরা খানম বলেন, বাড়তি রোগীর চাপ সামলাতে আলাদা ওয়ার্ড করে সেবা দেওয়া হচ্ছে ডায়রিয়া আক্রান্তদের।

যশোর সদর হাসপাতালের আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. আব্দুস সামাদ বলেন, ডায়রিয়ার প্রকোপ ঠেকাতে সিভিল সার্জনের দপ্তর থেকে জেলার প্রতিটি উপজেলা হাসপাতাল, কমিউনিটি ক্লিনিকে সতর্কতামূলক ব্যবস্থার নির্দেশনা দেওয়া হয়েছে।

সোর্স: https://www.independent24.com/

No comments

close